জাতীয়

বুধবার থেকে অভ্যন্তরীণ রুটে চলবে ফ্লাইট

করোনা মহামারি নিয়ন্ত্রণে আনতে চলমান লকডাউন এক সপ্তাহ বাড়ালেও সীমিত পরিসরে অভ্যন্তরীণ রুটে ফ্লাইট চলাচলের অনুমতি দিয়েছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। আগামীকাল বুধবার থেকে কক্সবাজার ছাড়া অভ্যন্তরীণ সব রুটে ফ্লাইট চলাচল করবে।

মঙ্গলবার বিকালে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান সাংবাদিকদের জানিয়েছেন এই তথ্য।

মফিদুর রহমান বলেন, ‘লকডাউনে সড়কে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এর ফলে আমাদের প্রবাসীরা বিদেশে যাওয়ার জন্য বিভিন্ন জেলা থেকে ঢাকায় আসতে পারছেন না। তাদের সুবিধার্থে এই সিদ্ধান্ত নেয়া হয়েছে।’ তবে আসন খালি থাকলে সাধারণ যাত্রীরাও চলাচল করতে পারবে বলে জানান তিনি।

বেবিচক চেয়ারম্যান জানান, কোন রুটে প্রতিদিন কয়টি ফ্লাইট চলাচল করবে এ বিষয়ে প্রজ্ঞাপনে জানিয়ে দেয়া হবে। এয়ারলাইন্সগুলোকে এ বিষয়ে প্রস্তুতি নেয়ার জন্য বলা হয়েছে।

সরকারঘোষিত বিধিনিষেধের মধ্যে গত ৫ এপ্রিল থেকে অভ্যন্তরীণ রুটের ফ্লাইট চলাচল বন্ধ রয়েছে। সর্বাত্মক লকডাউনের কারণে ১৪ এপ্রিল থেকে আন্তর্জাতিক রুটের ফ্লাইটও বন্ধ ঘোষণা করা হয়। তবে প্রবাসী কর্মীদের কর্মস্থলে ফেরা নিশ্চিত করতে গত শনিবার থেকে সৌদি আরব, সংযুক্ত আরব আমিরাত, ওমান, কাতার ও সিঙ্গাপুর—এই পাঁচ দেশে ফ্লাইট পরিচালনার অনুমতি দেয় বেবিচক।

এর আগে গত বছরের মার্চে করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে আন্তর্জাতিক ও অভ্যন্তরীণ রুটে যাত্রীবাহী ফ্লাইট চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করে বেবিচক। এরপর এই নিষেধাজ্ঞা সরকারি সাধারণ ছুটির সঙ্গে সমন্বয় করে পর্যায়ক্রমে সে বছরের ১৪ এপ্রিল থেকে ৩০ মে পর্যন্ত বাড়ানো হয়।

এ জাতীয় আরও সংবাদ

কোটিপতি গাড়িচালক মালেকের বিরুদ্ধে মামলা, ১৪ দিনের রিমান্ড আবেদন

todaysylhet24

সাগর-রুনি হত্যা মামলা : ৯ বছরে ৭৮ বার সময় নিয়েছে তদন্তসংস্থা

todaysylhet24

আবারো লকডাউন হবে বাংলাদেশ?

todaysylhet24

Leave a Comment