সিলেটের সংবাদ

লন্ডন-সিলেট ফ্লাইট বন্ধে ক্ষুব্ধ বিলেতে বসবাসকারী প্রবাসীরা

যুক্তরাজ্য প্রতিনিধি :: বিলেতে বসবাসকারী সিলেট অঞ্চলের প্রবাসীরা আর সরাসরি ফ্লাইটে দেশে যেতে পারবেন না। গত রবিবার থেকে বন্ধ হয়ে গেছে বাংলাদেশ বিমানের লন্ডন-সিলেট সরাসরি ফ্লাইট। ফলে সেখানে বসবাসকারী প্রবাসীরা দারুণ ক্ষুব্ধ হয়েছেন। গত ১৬ জুলাই বাংলাদেশ সরকারের পক্ষ থেকে এই সিদ্ধান্ত ঘোষণা করা হয়।

সে অনুযায়ী ২৬ জুলাই লন্ডনের হিথরো থেকে যাওয়া প্রথম ফ্লাইট থেকে সরকারের এ সিদ্ধান্ত কার্যকর হয়েছে। ওইদিন থেকে বিমান আর সরাসরি সিলেট যাচ্ছে না।

এ বিষয়ে ব্রিটিশ-বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির ডেপুটি ডিরেক্টর জেনারেল এবং হিলসাইড ট্রাভেলসের ম্যানেজিং ডিরেক্টর হেলাল খান ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে বলেন, সমাজের একজন সচেতন নাগরিক হিসেবে আমি এর তীব্র প্রতিবাদ জানাচ্ছি।

লন্ডন বাংলা প্রেস ক্লাবের সাবেক সভাপতি, সাংবাদিক নবাব উদ্দিন বলেন, লন্ডন টু সিলেট সরাসরি ফ্লাইটের ব্যাপারে ১৯৭৪ সালে বঙ্গবন্ধু যখন চিকিৎসা করতে লন্ডন আসেন, তখনকার হাইকমিশনারকে দিয়ে লন্ডন প্রবাসীদের আশ্বাস দেন। এরপর গত চার দশকে যারাই ক্ষমতার এসেছেন তারাই এ বিষয়ে আশ্বাস দিয়েছেন।

বর্তমান প্রধানমন্ত্রীও এ বিষয়ে বারবার সচেষ্ট থাকার পরও এমন সিদ্ধান্ত কমিউনিটির জন্য অত্যন্ত দুঃখজনক।

বিষয়টি সম্পর্কে বিমানের ইউকেস্থ ম্যানেজার হারুন খান বলেন, গত ১৬ জুলাই সরকারি এই সিদ্ধান্তের বিষয়টি আমাদের জানানো হয়েছে। কি কারণে এটা হয়েছে সেটা আমি জানি না, তবে এটা সরকারের সিদ্ধান্ত। তিনি আরও বলেন, এখন থেকে যারা লন্ডন থেকে সিলেট ও চিটাগাং যাবেন, তাদের ঢাকায় ইমিগ্রেশন করে সেখানেই তাদের ব্যাগেজ ক্লেইম করতে হবে।

এ জাতীয় আরও সংবাদ

মাই টিভির ১২তম বর্ষ পদার্পণ উপলক্ষে সিলেট অফিসের মাস্ক ও ইফতার বিতরণ

todaysylhet24

সিলেটের সাবেক ডিআইজি প্রিজন পার্থ বণিকের বিচার শুরু

todaysylhet24

অসুস্থ প্রবাসী সিদ্দিকুরের পাশে বাংলাদেশ প্রবাসী কল্যান এসোসিয়েশন কাতার

todaysylhet24

Leave a Comment